সোমবার , জুলাই ১৬ ২০১৮
Breaking News
Home / সিলেট / ছাতকে ৩৮ বিদ্যালয়ে এসএসসিতে পাশের হার ৮৭.৬১ ভাগঃ
for Call: 01741616874

ছাতকে ৩৮ বিদ্যালয়ে এসএসসিতে পাশের হার ৮৭.৬১ ভাগঃ

 

কাজী রেজাউল করিম রেজা::

ছাতকে এসএসসি পরীক্ষার ফলাফলে ৩৮টি মাধ্যমিক বিদ্যালয়ে শতকরা পাশের হার ৮৭.৬১ ভাগ। বিদ্যালয় গুলো থেকে মোট জিপিএ-৫ পেয়েছে ১শ’ ২৬জন শিক্ষার্থী। মোট ৩হাজার ৮শ’ ১৮জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩হাজার ৩শ’ ৪৫জন শিক্ষার্থী। বিদ্যালয় গুলোর ফলাফলে জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়। এখানে ৪শ’ ২৪জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩শ’ ৮৭জন। পাশের হার শতকরা ৯১.২৭ ভাগ।

এছাড়াও এসএসসি’র ফলাফলে ২৩টি জিপিএ-৫ পেয়ে ২য় স্থানে রয়েছে মঈনপুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ে ১শ’ ৫৯জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৫৬জন। পাশের হার শতকরা ৯৮.১১ ভাগ। ১০টি জিপিএ-৫ পেয়ে তৃতীয় স্থানে রয়েছে ছাতক সিমেন্ট ফ্যাক্টরী উচ্চ বিদ্যালয়। ১শ’ ৩২পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯৪জন এবং পাশের হার শতকরা ৭১.২১ ভাগ। ৯টি জিপিএ-৫ পেয়ে ৪র্থ স্থানে রয়েছে ছাতক বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়। ১শ’ ৪৩জন পরীক্ষার্থীর মধ্যে ১শ’ ২৯জন উত্তীর্ণ হয় এবং পাশের হার শতকরা ৯০.২১ ভাগ। শতভাগ পাশের হারসহ ৮টি জিপিএ-৫ পেয়ে ৫ম স্থানে রয়েছে পালপুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ে ৯০জন পরীক্ষার্থীর সকলে উত্তীর্ণ হয়েছে। ৭টি জিপিএ-৫ পেয়ে ৬ষ্ট স্থানে রয়েছে যৌথভাবে পাইগাঁও ও ঝিগলী উচ্চ বিদ্যালয়। পাইগাঁও উচ্চ বিদ্যালয়ে ৩শ’ ১০জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২শ’ ৯২জন এবং পাশের হার শতকরা ৯৪.১৯ ভাগ। ঝিগলী উচ্চ বিদালয় এন্ড কলেজে ১শ’ ১২জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৯জন এবং পাশের হার ৯৭.৩২ ভাগ। ৪টি করে জিপিএ-৫ পেয়ে ৭ম স্থানে রয়েছে ছাতক চন্দ্রনাথ বালিকা বিদ্যালয় ও শুকুরুন্নেছা চৌধুরী স্মৃতি উচ্চ বিদ্যালয়। চন্দ্রনাথে ১শ’ ৬৬জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৩১জন এবং পাশের হার শতকরা ৭৮.৯২ ভাগ। শুকুরুন্নেছায় ৬২জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬১জন এবং পাশের হার ৯৮.৩৯ ভাগ। ৩টি করে জিপিএ-৫ পেয়ে ৮ম স্থানে রয়েছে সিলেট পাল্প এন্ড পেপার মিলস্ উচ্চ বিদ্যালয়, আনুজানী জনকল্যাণ উচ্চ বিদ্যালয় ও ইসলামপুর উচ্চ বিদ্যালয়। পেপার মিলে ১শ’ ৪জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৬জন এবং পাশের শতকরা ৬৩.৪৬ ভাগ। আনুজানীতে ৮১জন পরীক্ষার্থীর মধ্যে ৮০জন উত্তীর্ণ হয় এবং পাশের হার শতকরা ৯৮.৭৭ ভাগ। ইসলামপুরে ৭৫জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৫৩জন এবং পাশের হার শতকরা ৭০.৬৭ ভাগ। ২টি জিপিএ-৫ পেয়ে ৯ম স্থানে রয়েছে জাহিদপুর উচ্চ বিদ্যালয়। এখানে ৪৬জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪৫জন এবং পাশের হার শতকরা ৯৭.৮৩ ভাগ। ১টি করে জিপিএ-৫ পেয়েছে সমতা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, বাংলাবাজার সমরুন নেছা উচ্চ বিদ্যালয়, হাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয়, জালালাবাদ উচ্চ বিদ্যালয় ও ছালেহা খাতুন কুর্শি মাধ্যমিক বিদ্যালয়।

মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষার ২৪টি প্রতিষ্টানের শিক্ষার্থীদের মোট পাশের হার শতকরা ৮১.৮৭ ভাগ। এখানে মোট ৯শ’ ১৬জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৭শ’ ৫০জন এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১৯জন শিক্ষার্থী। বুরাইয়া কামিল মাদরাসা ১৪টি জিপিএ-৫ পেয়ে শীর্ষ স্থানে রয়েছে। ৫৮জন পরীক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হওয়ায় পাশের হার শতভাগ। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে (এসএসসি-ভোকেশনাল) ২টি প্রতিষ্টানে মোট পাশের হার শতকরা ৭৭.০৪ ভাগ। এখানে ছাতক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখায় ২শ’ ১১জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ১শ’ ৫৬জন, জিপিএ-৫ পেয়েছে ২জন এবং পাশের হার ৭৩.৯৩ ভাগ। চন্দ্রনাথ বালিকা বিদ্যালয়ের ২শ’ ৫৭জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৯৮জন, জিপিএ-৫ পেয়েছে ১২জন এবং পাশের হার শতকরা ৯১.৩০ ভাগ।

About HK Nasir

Director & Editor: Allbdnews24.com

Check Also

আলো ব্লাড এন্ড সোশ্যাল ফাউন্ডেশনের ২০১৮-১৯সালের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন:

  কাজী রেজাউল করিম রেজা:: আলো ব্লাড এন্ড সোশ্যাল ফাউন্ডেশনের ২০১৮-২০১৯ সালের দু’ বছর মেয়াদি …

সাকিব কে নিয়ে যা বললেন লক্ষ্ণনঃ

সাকিব অনেক ঠান্ডা মেজাজের অ্যাটাকিং বোলার’ –   সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পাঁচ রানে হারিয়েছে …

উচ্চ শিক্ষা অর্জন করতে চায় সাংবাদিক কন্যা তাহমীনাঃ

♥   কাজী রেজাউল করিম রেজা:: ছাতকের গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে এবারে বিজ্ঞান বিভাগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Thanks For Visit Our Site