বুধবার , নভেম্বর ১৪ ২০১৮
Breaking News
Home / আন্তর্জাতিক / বাংলাদেশে হতে পারে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ!

বাংলাদেশে হতে পারে ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ!

for Call: 01741616874

অনলাইন ডেস্ক :: ২০২১ সালে ভারতের মাটিতে হওয়ার কথা ছিল চ্যাম্পিয়নস ট্রফির আসর। তার বদলে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আর সংস্থাটির এমন সিদ্ধান্তে নাখোশ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, প্রয়োজনে বিশ্বকাপও বর্জন করতে পারে টিম ইন্ডিয়া। কিন্তু আইসিসির একাশং পাল্টা জবাব দিয়ে জানিয়েছে ভারত যদি টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে না চায় তবে, বাংলাদেশ বা শ্রীলঙ্কাকে এর দায়িত্ব দেয়া হবে। অর্থাৎ ভারত যদি বর্জন করে তাহলে বাংলাদেশ এ টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পাবে।

ভারতের একটি সংবাদ মাধ্যম জানায়, প্রয়াত আইসিসির সাবেক প্রধান জাগমোহন ডালমিয়া সংস্থাটির আর্থিক দিকটির বাজে অবস্থা দেখে লন্ডনে আইসিসির দফতরে বসেই আবিষ্কার করেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি, তখন কোষাগারে ছিল মাত্র একুশ হাজার পাউন্ড। তিনি আইসিসিকে রক্ষা করার জন্য এগিয়ে এলেন। ভারতীয় স্পনসরদের সঙ্গে কথা বলে বিশ্বকাপের নক-আউট সংস্করণ মাঠে আনলেন। মিনি বিশ্বকাপ নামে বাংলাদেশে চালু হওয়া সেই প্রতিযোগিতা প্রথম বছরেই দারুণ সফল ছিল। ভালো অবস্থায় এলো আইসিসি কোষাগারেও। শোনা যায়, তিন বছরের মধ্যে কয়েক হাজার পাউন্ড থেকে আইসিসির কোষাগারে জমা হয়েছিল ৭ মিলিয়ন পাউন্ড।

সর্বশেষ ২০১৭ সালে ইংল্যান্ডে হয়েছিল চ্যাম্পিয়নস ট্রফি। তবে কলকাতায় বসে বৃহস্পতিবার আইসিসি ঘোষণাই করে দিল, ডালমিয়ার চালু করা প্রতিযোগিতা আর হবেই না। দু’বছর অন্তর আয়োজন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চার বছর অন্তর হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। এছাড়া হবে টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

অন্যদিকে আইসিসির দাবি, সর্বসম্মতভাবেই এই সিদ্ধান্ত হয়েছে। সভায় উপস্থিত ভারতীয় বোর্ডের প্রতিনিধিরাও নাকি আপত্তি জানাননি। কিন্তু বিসিসিআইয়ে অনেক কর্তা ঘোষণা শুনে ফুঁসছেন। শীর্ষস্থানীয় এক বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘অকল্যান্ডের বৈঠকে ঠিক হয়েছিল, ২০২১ সালে চ্যাম্পিয়নস ট্রফি হবে ভারতে। তখন কেউ বলেনি, এটা পঞ্চাশ থেকে বিশ ওভারের হয়ে যাবে। এখন কী করে বিশ ওভারের করে দেওয়া।

About HK Nasir

Director & Editor: Allbdnews24.com

Check Also

ফার্মের মুরগি মানবদেহে রোগ ছড়াচ্ছে

অলবিডিনিউজ টুয়েন্টিফোর ডেস্ক:: বেঁচে থাকার তাগিদেই প্রতিদিনি আমরা খাবার খাই। কিন্তু এই খাবারই যে আবার …

রাজধানীতে বাস চাঁপায় ৩ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু: অবরোধ-ভাঙচুর

ছাতক মিডিয়া সেন্টার ডেস্ক:: রাজধানীর বিমানবন্দর সড়কে বাস থামানোর চেষ্টাকালে একদল কলেজশিক্ষার্থীর ওপর যাত্রীবাহী বাস …

সিলেটে ইতিহাসের ধারাবাহিকতা

  পৌরসভা হিসেবে সিলেট শহরের যাত্রা ১৮৭৮ সালে। ২০০২ সালে সিটি করপোরেশনে উন্নিত হয় ১২৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Thanks For Visit Our Site